ইলেক্ট্রনিক্স পণ্যের দামপ্রয়োজনীর জিনিসের দাম

রুম হিটার বাংলাদেশ প্রাইস | room heater price bangladesh

রুম হিটার বাংলাদেশ প্রাইস room heater price bangladesh

শীতকালে গরম করার জন্য বর্তমানে বাজারে নিয়ে এসেছে বিভিন্ন কোম্পানির রুম হিটার। যা আপনার কন কনে ঠান্ডা রুম কে কয়েক মিনিটের মধ্যেই অনেক গরম করে তুলবে। সময়ের পরিবর্তনের সাথে সাথে আধুনিক যুগে রুম হিটার এর চাহিদা দিন দিন অনেক বৃদ্ধি পেয়েই যাচ্ছে। শীতকালে কম বেশি মোটামুটি অনেকেই রুমে হিটার ব্যবহার করে থাকে রুমকে গরম রাখার জন্য। রুম হিটারের চাহিদা শুধু শহরেই নয় গ্রামেও ব্যবহার শুরু হয়ে গেছে। 

আজকের এই আরটিকেলের মাধ্যমে আপনার রুম হিটার সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। রুম হিটারের দাম কত? রুম হিটার কোনটা ভালো হবে?

রুম হিটার ব্যবহারের ফলে কি কি ক্ষতি হয়? ইত্যাদি ইত্যাদি…….

অন্য সব কোম্পানি থেকে ভিশন কোম্পানির রুম হিটার দামে অনেকটা সস্তা এবং মানের দিক থেকে অনেক ভালো। তবে আপনাদের পছন্দ অনুযায়ী রুম হিটার ক্রয় করতে পারেন।  আজকে আপনাদেরকে ভিশন কোম্পানি সহ অন্যান্য কিছু কোম্পানির রুম হিটারের দাম  জানিয়ে দিব। আপনারা আমাদের দাম অনুযায়ী নিম্নোক্ত রুম হিটার কিনতে পারেন। 

Luxel 9 Fin Oil Radiator Room Heater

 লাক্সেল ৯ ফিন  অয়েল  রেডিয়েটর  রুম হিটার – এটি একটি  লাক্সারি টাইপ রুম হিটার। অন্য সব রুম হিটারের মধ্যে এটি অনেক দামি। এই রুম হিটারটি অনেক বড় রুমকে কবার করতে পারবে।  দামের ক্ষেত্রে অন্য সব রুম হিটারের চেয়ে এটা অনেক গুণ বেশি । লাক্সেল ৯ ফিন  অয়েল  রেডিয়েটর  রুম হিটার টি ১৫০০ ওয়ার্ড বিদ্যুৎ ব্যবহার করে থাকে। এটির মাধ্যমে অতি ঠান্ডা- বড় একটি রুমকে কম সময়ের মধ্যেই নরমাল টেম্পারেচার বা গরম করে তুলতে পারবে।

বাজারে আপনি এই হিটারটির দাম ১৪৫০০ টাকার মধ্যে ঢাকার বিভিন্ন ইলেকট্রিক্যাল শপে পেয়ে যাবেন।

Luxel 9 Fin Oil Radiator Room Heater
Luxel 9 Fin Oil Radiator Room Heater

বাংলাদেশের সেরা রুম হিটার এর মূল্য তালিকা November  2023

ভিশন রুম হিটার দাম

 

রুম হিটার মডেলের নাম বাংলাদেশে দাম
Vision Room Comforter Easy Gray৳1,452.00
VISION Room Comforter Wall Mount 01৳5,192.00
VISION Room Comforter REL Radiator Black৳3,476.00
Vision Room Comforter Flaming৳2,640.00
Vision Room Heater Fire with Smooth Movin…৳3,168.00
Vision Room Comforter  With Automatic Con…৳2,728.00
Vision Room Comforter Wall Mount -02৳4,840.00
vision room heater
vision room heater

বাংলাদেশী পণ্য হিসেবে ভিশন রুম হিটার বেশ ভালো দিয়ে আসছে। এবং মানুষের মনে  জায়গা করে নিচ্ছে। ভিশন রুম হিটার গুলো দামে সস্তা হওয়ায় আপনারা আপনাদের  রিজনেবল প্রাইজের ভিতরে কিনতে পারবেন।

Walton রুম হিটার দাম 

ভিশন এর মতন walton রুম  হিটার গুলো বাংলাদেশ বেশ জনপ্রিয়।  দিন দিন walton রুম হিটার অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠছে। ওয়ালটন রুম হিটার আপনারা অনেক কম প্রাইজের মধ্যে কিনতে পারবেন। নিচে ওয়ালটন কোম্পানির কিছু জনপ্রিয় রুম হিটার এর দাম দেওয়া হলোঃ

রুম হিটার মডেলের নামবাংলাদেশে দাম
WRH-FH003 Room Heater৳2,370
WRH-PTC0X Room Heater৳2,680
WRH-PTC205T Room Heater৳4,350
WRH-PTC302W Room Heater৳6,730
WRH-PTC007 Room Heater৳1,950
walton room heater
walton room heater

রুম হিটার ব্যবহারের নিয়ম 

রুম হিটার ব্যবহারের ক্ষেত্রে বেশ কিছু নিয়মকানুন রয়েছে।  রুম হিটার ব্যবহারের সময় অবশ্যই উক্ত নিয়ম কানুন গুলো সঠিকভাবে পালন করতে হবে। অন্য তাই রুম হিটার নষ্ট হয়ে যাবে এবং অন্যান্য অনেক ক্ষতি হতে পারে। সুতরাং বিভিন্ন ক্ষতির হাত থেকে তা পাওয়ার জন্য রুম হিটারের নিয়ম কানুন পাবে আগে থেকে জানতে হবে।  রুম হিটার ব্যবহারের ক্ষেত্রে কিছু সঠিক নিয়ম কানুন নিচে দেওয়া হলঃ

  1. রুম হিটার ব্যবহারের সময় ভালোভাবে খেয়াল করুন রুম হিটারের আশেপাশে কোন ধরনের কাগজ কলম অথবা আসবাবপত্র না থাকে।এসব জিনিস রুম হিটার থেকে মিনিমাম ৩-৪ ফুট দূরে রাখুন। 
  2.  রুম হিটার দিকে শক্ত মেঝেতে রাখুন কোন ধরনের কাঠ বা কার্পেটে রাখবেন না। 
  3. কার্বন মনোক্সাইড এর মত বিষাক্ত গ্যাস থেকে এড়িয়ে যেতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই আপনার রুম হিটারটি বন্ধ  করবেন।
  4. অবশ্যই হিটারের আশেপাশে যাতে কোন বাচ্চা না যেতে পারে সেরকম অবস্থানে রুম হিটারটি রাখুন।
  5. হিটার থেকে অবশ্যই দূরে বসবেন। এজমা রোগীরা হিটার চলাকালীন সময়ে হাঁস কষ্টের সমস্যা দেখা দিতে পারে। তাই কারো যদি শ্বাস প্রশ্বাসের সমস্যা থাকে তাহলে অবশ্যই এটা থেকে দূরে থাকুন। 

 

রুম হিটারের এর ক্ষতিকর দিক 

রুম হিটার ব্যবহারের ফলে যেমন শীতকালে অনেক গরম বা উষ্ণতা অনুভব করা যায়  তেমনি রুম হিটার ব্যবহারের ফলে কিছু মারাত্মক ক্ষতিকর দিক রয়েছে। যেগুলো সম্পর্কে বসে আপনার জানা অতি জরুরী। বিশেষ করে এজমা বা শ্বাসকষ্টের রোগীদের জন্য রুম হিটার ব্যবহার অনেক বেশি ক্ষতিকর।  নিচে রুম হিটার ব্যবহারের কিছু ক্ষতিকর দিক তুলে ধরাঃ

  1.  রুম  হিটার  ব্যবহার  কালে  হিটার থেকে যে গরম বাতাস বের হয় তা ত্বককে অত্যন্ত শুষ্ক ও রুক্ষ করে তুলে। হিটারের কারণে অনিদ্রা মাথা ব্যাথা ও অনেক ধরনের সমস্যা দেখা দিতে পারে। এটা থেকে রাসায়নিক গ্যাস নির্গত হয় যা শ্বাস-প্রশাদের মাধ্যমে শরীরের ভিতরে প্রবেশ করে বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গের ক্ষতি করে তাকে বিশেষ করে এজমা বা অ্যালার্জি সমস্যা থাকলে গিটার ব্যবহার না করাই ভালো।
  2. শ্বাস প্রশ্বাসের সমস্যা থাকলে হিটারের পাশে বসবেন না। শিশুদের থেকেও অবশ্যই হেটার দূরে রাখুন। ব্রংকাইটিস ও সাইনাসের রোগীরাও এই হিটারের কারণে বিভিন্ন সমস্যায়  পড়তে পারেন।
  3. কোন ধরনের কাপড়ের আশেপাশে হিটার রাখবেন না এতে করে হিটার থেকে আগুন লেগে যেতে পারে।  প্রতিদিন হেটার ব্যবহারের ফলে কাশি, মাথা ব্যাথ, বমি বা চোখ শুকিয়ে যাওয়া, নাক বন্ধ হওয়া  শ্বাস-প্রশ্বসের বিভিন্ন সংক্রান্ত জকি এজমা রোগীদের জন্য বিপদজনক হতে পারে।
  4. এটা থেকে নির্গত হওয়া বিভিন্ন রাসায়নিক গ্যাস মানুষের ফুসফুসের সমস্যা ও শ্বাসনালীর প্রদাহ সহ বিভিন্ন ধরনেরসমস্যা দেখা দিতে পারে। 
  5.  হিটার ব্যবহারকালে অবশ্যই হিটারের তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখুন। অন্যথায় উপরের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিবে।

শেষ কথা 

উপরের আর্টিকেলটি পরে আপনারা রুম হিটার সম্পর্কে যাবতীয় তথ্য জানতে পেরেছেন। উপরের আর্টিকেলটি যদি আপনাদের পরে ভালো লাগে তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদেরকে আর্টিকেলটি শেয়ার করবেন।  আর অবশ্যই রুম হিটার ব্যবহারের ক্ষেত্রে উপরের বিভিন্ন দিকনির্দেশনা মেনে চলবেন। সতর্কতার সাথে রুম হিটার ব্যবহার করুন এবং প্রচুর ঠান্ডা কে বিদায় করেন।  শীতকাল আপনাদের জন্য হয়ে উঠুক আনন্দময় এবং শান্তিময়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button