খেলাধুলা সামগ্রীপ্রয়োজনীর জিনিসের দাম

বিশ্বকাপের দাম কত বাংলাদেশী টাকায়

বিশ্বকাপের দাম কত বাংলাদেশী টাকায়

একটি ফুটবল দল বিশ্বকাপে অংশগ্রহন করা শুধু গৌরবের নাই, একই সাথে থাকছে  বিশাল অংকের প্রাইজমেনি পাবার সুযোগ। অনেকে  হয়তো জানেন বিশ্বকাপ বিজয়ী দল এবং রানার আপ দল কত টাকার মূল্যের প্রাইস মানি পাবে। কিন্তু আজকের এই আরটিকেল এর মাধ্যমে আপনারা আরও অনেক তথ্য সহ বিস্তারিত জানতে পারবেন বিশ্বকাপ ট্রফি সম্পর্কে। একটু সময় নিয়ে সম্পুর্ণ আরটিকেলটি পড়েন।

see another post

ফিফা বিশ্বকাপ কাতার ২০২২

ফিফা বিশ্বকাপ কাতার ২০২২

ফুটবল বিশ্বকাপ ২০২২ অনুষ্ঠিত হয়েছিল কাতারে। তো খেলায় মোট অংশগ্রহণকারী দেশ/দল ৩২টি। ২০২২ বিশ্বকাপ ফুটবল কাতারে খুব জমজমাট ভাবেই আয়োজন করেছে। ২০২২ বিশ্বকাপ ফুটবল এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ১৮ ডিসেম্বর ২০২২এবং ফাইনালে বিজয়ী দল হলো আর্জেন্টিনা। 

আরো অনেক তথ্য পেতে ফিফার অফিসিয়াল ওয়েবসাইটে  দেখুনঃ https://www.fifa.com

বিশ্বকাপে কোন দল কত টাকা পাবে

এবার বিশ্বকাপে গতবার এর তুলনায় এবার  প্রাইজ মানি বাড়িয়েছে অনেক। যে দলে জিতুক না কেন পকেটে ঢুকবে বিশাল অংকের টাকা। বিশ্বকাপে যেসব দল অংশ গ্রহন করবে তাদের সবারই কিছু পরিমানে অর্থ প্রধান করে ফিফা। গ্রুপ পর্ব থেকে যারা বিদায় নিবে তাদেরও থাকবে মোটা অংকের টাকা। চলেন তাহলে এসব নিয়ে বিস্তারিত লিখিঃ

বিশ্বকাপে কোন দল কত টাকা পাবে

এবারের প্রাইজ মানির তালিকায় বিজয়ী দল আর্জেন্টিনা পাবে ৪২ মিলিয়ন ডলার যা বাংলাদেশী টাকায় হয় ৪৬৫ কোটি ২০ লক্ষ টাকা। রানার আপ দল ফ্রান্স পাবে ৩০ মিলিয়ন টাকা যা বাংলাদেশি টাকায় ৩৩২ কোটি ৩০ লক্ষ টাকার মতো।

এবারের বিশ্বকাপে তৃতীয় চতুর্থ পজিশনে থাকা দল ক্রোরেশিয়া এবং মরুক্ক পাবে যথাক্রমে ২৭ মিলিয়ন এবং ২৫ মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৩০০ কোটি এবং ২৭০ কোটি টাকার সমতুল্য।

এবং যারা কোয়ার্টার ফাইলান এ খেলেছে তারাপ পাবে ১৭ মিলিয়ন টাকা করে যা বাংলাদেশি টাকায় ১৮৮ কোটি টাকা।

যেসব দল পর্ব খেলেছে তারা প্রত্যেকে ১৩ মিলিয়ন ডলার করে পাবে। যা বংলাদেশি টাকায় ১৪৪ কোটি টাকার সমতুল্য। 

২০১৮ সালে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স পেয়েছিল ৩ কোটি ৮০ লক্ষ ডলার। রানার্স আপ ক্রোয়েশিয়ার ঘরে ঢোকে ২ কোটি ৮০ লক্ষ ডলার। যা বর্তমানের তুলনায় অনেক কম। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button